টেকনাফে ২০১০সালের এসএসসি পরীক্ষার্থীদের পূর্নমিলনী সস্পন্ন

বিশেষ প্রতিবেদক::
কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান টেকনাফ মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের ২০১০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ” প্লাটিনাম জয়ন্তী ও পূনর্মিলনী” পালিত হয়েছে।
চলতি ২০২১ বছর এবিদ্যালয়ে গৌরবের ৭৫ বছর পদাপণ উপলক্ষ্যে রজতজয়ন্তী পালনের গুরুত্ব আরোপ করা হয়েছে।
(আজ) শনিবার সকালে ৮টায় টেকনাফ পৌরসভা প্রধান সড়কে শিক্ষার্থীদের সমন্বয়ে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে আলোচনা সভায় প্রধান অতিথি টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনজুর, স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশর, প্রাক্তন শিক্ষক মাহমুদুর রহমান, সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবু বাঁশি রাম দে ও আবদুল মজিদ প্রমূখ বক্তব্য রাখেন। উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের মধ্যে আড্ডাসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ড চালানো হয়েছে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষার্থী রাশেদুল হাসান।
অন্যদিকে, টেকনাফে বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ৭০জন মানসিক রোগীদের উন্নতমানের খাবার বিতরণ উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলাম, মারোত সংগঠনের উপদেষ্টা ও টেকনাফ সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, মারোত সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক মোবারক হোসেন ভূঁইয়া ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অতিথিদের শুভেচ্ছা স্মারক, তৎকালীন ও বর্তমান শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট, স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে সম্মাননা ক্রেস্ট, শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষার্থী দৈনিক প্রথম আলোর টেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দিনকে বিশেষ সম্মাননা শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়। সন্ধ্যায় শিক্ষার্থীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

স্কুল কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল বশর বলেন, এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে বিভিন্ন দপ্তরের দায়িত্ব পালন করছে।
চলতি ২০২১ বছর বিদ্যালয়ে গৌরবের ৭৫ বছর পদাপণ উপলক্ষ্যে রজতজয়ন্তী পালনের উদ্যোগ নেওয়া হচ্ছে।
সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল মনজুর বলেন, এটি মহামিলন । এ ধরনের উদ্যোগ নেওয়ার সত্যি মহতী। এধরনের কাজের মাধ্যমে আলোকিত সমাজ প্রতিষ্ঠা সম্ভব।
ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ২০১০ সালের এসএসসি পরীক্ষার্থীদের সমন্বয়ে টেকনাফ থেকে মাদকের যে দুর্নাম রয়েছে তা মুছে ফেলার আন্দোলনের সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়েছে। টেকনাফ ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে প্রাক্তন শিক্ষার্থীদের একযুগে কাজ করার আহ্বান জানানো হয়।

Loading...
ইউটিউব সাবস্ক্রাইব করুন