টেকনাফে তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী গ্রেপ্তার

টেকনাফ প্রতিনিধি – টেকনাফে সৈয়দ আহমেদ (৪২) নামে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় দুটি দেশে তৈরী অস্ত্র ও ২ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

রোববার (৪ নভেম্বর) বিকেলে টেকনাফ সদরের মেরিনড্রাইভ এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ইয়াবা ব্যবসায়ী টেকনাফের সদর ইউনিয়নের বড়হাবির পাড়া এলাকার নুরুজ্জামানের ছেলে।

ad

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ইয়াবা পাচারের খবর পেয়ে রোববার বিকেল ৫টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মেরিনড্রাইভ এলাকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে সৈয়দ আহমেদকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও ২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। অভিযানে অস্ত্র পাওয়া গেলেও কোন ধরণের গোলাবারুদ পাওয়া যায়নি বলে জানান ওসি।

ওসি আরও জানান, সৈয়দ আহমেদ তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে ইয়াবা ও অস্ত্র আইনে দুটি মামলা করে আদালতে প্রেরণ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, টেকনাফের যে’কজন শীর্ষ ইয়াবা ব্যবসায়ী রয়েছে সৈয়দ আহমেদ তারমধ্যে অন্যতম। এক সময় পেটে-ভাতে জীবন যাপন করলেও ইয়াবা ব্যবসা করে বর্তমানে কোটিপতি। ইয়াবার টাকায় টেকনাফ সদর ইউনিয়নের বড়হাবিরপাড়া এলাকার সাবরাং রোড়ের মাথায় আলিশান বাড়ি করেছে। মাছ ধরার ট্রলার, গাড়িসহ অঢেল সম্পদের মালিক সৈয়দ আহমেদ।