জিম্বাবুয়ের বিপক্ষে চমক দিয়ে টেস্ট দল ঘোষণা করল বিসিবি

ক্রীড়া ডেস্ক, উখিয়া নিউজ : 

বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে চমক দেখিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় একত্রিশ ছুঁই ছুঁই বয়সী ফজলে মাহমুদ রাব্বিকে দলে নেওয়া ছিল বড় চমক।
কিন্তু নিজের প্রথম দুই ম্যাচেই ‘ডাক’ মেরে সেই চমক আর দেখাতে পারেননি রাব্বি। বৃহস্পতিবার ঘোষিত হলো টেস্ট দল। এতেও বড় চমক হয়ে আসলেন পেসার খালেদ আহমেদ। তবে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে গত দুই বছর ধারাবাহিক খেলা তুষার ইমরানের জায়গা হয়নি এবারও
১৫ সদ্যসের দলে আরও তিনজন আছেন যারা কখনো টেস্ট খেলেননি। প্রচণ্ড গতির কারণেই জাতীয় দলে সুযোগ পেয়েছেন পেসার খালেদ। ২৬ বছর বয়সী এই পেসার অনেক দিন ধরেই আছেন বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) দলে, খেলেছেন বাংলাদেশ ‘এ’ দলেও। জাতীয় লিগের এই রাউন্ডেও পেয়েছেন ১০ উইকেট। খালেদের সঙ্গে প্রথমবারের মতো টেস্ট দলে জায়গা পেয়েছেন আরিফুল হক, মোহাম্মদ মিঠুন ও নাজমুল ইসলাম।
মিঠুন এশিয়া কাপ থেকেই ছন্দে আছেন।

ad

গতকালের সিরিজ নিশ্চিত করা ম্যাচে ছক্কা মেরে জিতিয়েছেন দলকে। ওয়ানডের পর তার টেস্ট দলে জায়গা পাওয়াটা অবাক করার মতো কিছু নয়। যেহেতু সাকিব নেই, বাঁহাতি স্পিনার হিসেবে নাজমুল ইসলাম অপুর টেস্ট দলে ঠাঁই পাওয়া এক রকম নিশ্চিতই ছিল। তবে ওয়ানডে দলেই যার রিজার্ভ বেঞ্চে সময় কাটছে, সেই আরিফুল হককে টেস্ট দলে নেওয়ার কারণ নাকি লোয়ার অর্ডারে ব্যাটিং করা আর মিডিয়াম পেস বোলিং।

বাংলাদেশ টেস্ট দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম।