‘জার্মানি ও স্পেনের পক্ষে আছি’

শবনম বুবলী। অভিনেত্রী। ঈদে মুক্তি পেয়েছে তার অভিনীত দুটি চলচ্চিত্র ‘সুপার হিরো’ ও ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’। ঈদের ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

ঈদ কেমন কাটল?

এক কথায় বলতে গেলে, দারুণ কেটেছে। বছরের অন্যান্য সময় শুটিং আর ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় বাসায় সময় দেওয়া হয় না। এবারের ঈদে বেশিরভাগ সময় বাসাতেই ছিলাম। নিজ হাতে মেহমানদারি করতে বেশ ভালো লাগে আমার।

প্রায় ঈদেই আপনার অভিনীত দুটি ছবি মুক্তি পাচ্ছে… কেমন লাগছে?

এ ক্ষেত্রে আমার ভাগ্য সুপ্রসন্ন বলতে হয়। অনেকেই আমাকে বলেছেন, আমি নাকি ঈদের ছবির নায়িকা! যাই হোক, ঈদ বা যে কোনো উৎসবে দর্শকদের ছবি দেখার প্রবণতা বাড়ে। এবারের ঈদে মুক্তি পাওয়া ছবি দুটি নিয়েও বেশ ইতিবাচক সাড়া পাচ্ছি। এরই মধ্যে মধুমিতা আর চম্পাকলি সিনেমা হলে গিয়ে আমার অভিনীত দুটি ছবি দেখেছি। প্রেক্ষাগৃহে গিয়ে সাধারণ দর্শকদের সঙ্গে ছবি দেখার আনন্দটাই আলাদা।

বিশ্বকাপ ফুটবলের প্রভাব ঈদের ছবিতে পড়েছে?

সত্যি বলতে কি, বিশ্বকাপের প্রভাব তো কিছুটা ঈদের ছবি বা টেলিভিশন নাটকে পড়েছেই। তার পরও বেশিরভাগ হলে দিনের শোগুলোতে হাউসফুল শো হয়েছে।

ঈদে মুক্তি পাওয়া বাকি ছবিগুলো দেখেছেন?

না, এখনও দেখা হয়নি। তবে ছবিগুলো নিয়ে অনেক আলোচনা হচ্ছে, শুনছি। ইচ্ছা আছে দু-একদিনের মধ্যেই ছবিগুলো দেখার। এবারের ঈদে নতুন জুটির একটি ছবি মুক্তি পেয়েছে। আমি তাদের শুভ কামনা জানাই।

বিশ্বকাপ ফুটবলে কোন দলকে সমর্থন করেন?

আমি কোনো দলেরই কট্টর সমর্থক নই। অনেকের খেলাই আমার ভালো লাগে। তবে জার্মানি ও স্পেনের পক্ষে আছি। এবারের বিশ্বকাপে বড় দলগুলো হতাশ করছে। মাত্র গ্রুপ পর্বের খেলা চলছে। দেখা যাক, সামনে কী হয়। আমার মনে হয়. এবারের বিশ্বকাপে একটা অঘটন হতে পারে!

আপনার অভিনীত সব ছবির নায়ক শাকিব খান। তার সঙ্গে আপনি প্রেম করছেন- এমন কথা শোনা যাচ্ছে… বিষয়টি খুলে বলবেন?

গত তিন বছরে আমাদের ছয়টি ছবি মুক্তি পেয়েছে। ঈদে আমাদের ছবি মুক্তি পায় বলেই অনেকেই এটা নিয়ে কথা বলেন। তবে খুব শিগগির দর্শক আমাকে নতুন নায়কের সঙ্গে দেখবেন। সে জন্য একটু অপেক্ষা করতে হবে। শাকিবের সঙ্গে প্রেমের বিষয়টি নিয়ে আমি বলব, আমরা ভালো বন্ধু। যখন একটা জুটির বেশ কয়েকটি ছবি ভালো যেতে থাকে, তখন তারা প্রেম করছেন বলে গুজব ছড়ানো হয়।