খেলার মধ্যে মাঠেই নামাজে দাঁড়িয়ে গেলেন রিজওয়ান

ভারতের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই পরস্পরের মুখোমুখি হলো চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করে জিতে নিলো পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম কোনো ম্যাচে ভারতে হারানোর কৃতিত্ব দেখাতে পারলো বাবর আজমরা।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছিল ম্যাচটি। তবে স্থানীয় সময় (আরব আমিরাতের দুবাই) ম্যাচটি শুরু হয়েছিল সন্ধ্যা ৬টায়।

টস জিতে ভারতকেই আগে ব্যাট করতে পাঠান পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৫৭ রানের ওপর ভর করে ১৫১ রান সংগ্রহ করেছিল ভারত।

ভারতের ইনিংস চলাকালীনই দেখা যায় অভিনব এক দৃশ্য। ভারতীয় ইনিংসের ১০ ওভার খেলা হওয়ার পর পানি পানের যে বিরতি দেয়া হয়, তখনই দেখা যায় উইকেটের পাশে মাগরিবের নামাজ আদায় করতে দাঁড়িয়ে গেলেন পাকিস্তানি উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান।

দলের বাকি খেলোয়াড়রা যখন বিরতিতে পানি পানে ব্যস্ত, তখন উইকেটের পাশে একমনে দাঁড়িয়ে নামাজ আদায় করে নিলেন রিজওয়ান।

তার নামাজ আদায়ের এই দৃশ্যটির একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়া ফেসবুকে শেয়ার করেন সাবেক পাকিস্তানি স্পিডস্টার শোয়েব আখতার। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও ক্লিপ। অধিকাংশই প্রশংসায় ভাসান রিজওয়ানকে যে, কঠিন মুহূর্তেও আল্লাহকে ভুলে যাননি তিনি।

ইউটিউব সাবস্ক্রাইব করুন