ad

কলকাতায় যে কোনো সময় গ্রেফতার ফেরদৌস!

বাংলাদেশের চলচ্চিত্র নায়ক ফেরদৌস কলকাতার বেশ কয়েকটি ছবিটি অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। সেই জনপ্রিয়তা কাজে লাগিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বিপাকে পড়েছেন তিনি।

ফেরদৌসের বিরুদ্ধে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দেশটির নির্বাচন কমিশনের কাছে এ নিয়ে অভিযোগ করেছে। বিজেপির পশ্চিমবঙ্গ শাখা ভিসা আইনের শর্ত লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় বাংলাদেশি এই চিত্রনায়ককে গ্রেফতারের দাবি জানিয়েছে ।

ভারতের ইমিগ্রেশন আইন অনুযায়ী, কোনো বিদেশি নাগরিকের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সুযোগ নেই। দেশটির সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, বিদেশি নাগরিক হয়ে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছে; এমন অভিযোগ পাওয়ার পর ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় রিজিওনাল ফরেইনার্স রেজিস্ট্রেশন অফিসের কাছে এ বিষয়ে ব্যাখ্যাসহ প্রতিবেদন চেয়েছে।

নায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ বেআইনী উল্লেখ করে অবিলম্বে তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবি জানিয়েছে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা জেপি মজুমদার। এরই মধ্যে তিনি নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে বলেছেন, ‘ভারতে নির্বাচনী প্রক্রিয়ায় কোনো বিদেশি অংশ নিতে পারেন না। কিন্তু তৃণমূল কংগ্রেস একজন বাংলাদেশিকে ব্যবহার করে নির্বাচনী বিধি ভঙ্গ করেছে।

ভিসা-সংক্রান্ত আইন না মানায় বাংলাদেশের চলচ্চিত্র অভিনেতা ফেরদৌসকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

ad