করোনা আক্রান্ত হয়ে রোহিঙ্গা ক্যাম্পের এক নারীর মৃত্যু

কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সী এক রোহিঙ্গা নারীর মৃত্যু হয়েছে। কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই নারী উখিয়ার কুতুপালং ৩ নম্বর ক্যাম্পের বাসিন্দা। ৷

ডা. আবু তোহা জানান, ওই নারী গত বৃহস্পতিবার করোনার উপসর্গ নিয়ে কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি হন। পরে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। গত রোববার রাতে ওই নারীর মৃত্যু হয়। আজ বিকেলে নমুনা পরীক্ষার রিপোর্টে জানা যায়, তিনি করোনা পজিটিভ ছিলেন।

ডা. আবু তোহা আরো জানান, কক্সবাজারে এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে পাঁচ রোহিঙ্গা নাগরিকের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন নারী ও দুজন পুরুষ। রোহিঙ্গা নাগরিকদের মধ্যে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত ৩০ মে। এ ছাড়া কক্সবাজারে এখন পর্যন্ত মোট ৪৬ জন রোহিঙ্গা নাগরিকের মধ্যে করোনা শনাক্ত করা হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট ১১৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে তিনজন ফলোআপ রোগী, ৪০ জন বান্দরবানের বাসিন্দা এবং তিনজন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা। বাকি ৭০ জনই কক্সবাজারের বাসিন্দা।

এ নিয়ে কক্সবাজারে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই হাজার ১৯৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৭৩০ জন। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন