কক্সবাজার সিটি কলেজ আন্তঃঅনুষদ প্রমিলা ক্রিকেট টুর্ণামেন্টে বিজ্ঞান অনুষদ চ্যাম্পিয়ন

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার সিটি কলেজে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে আন্তঃঅনুষদ প্রমিলা ক্রিকেট টুর্ণামেন্ট। ৭ নভেম্বর টুর্ণামেন্টের ফাইনালে বাণিজ্য অনুষদকে হারিয়ে বিজ্ঞান অনুষদ চ্যাম্পিয়ন হয়েছে।টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় হয়েছে হালিমা আকতার। ম্যাচে আম্পায়ারিং করেন লাইব্রেরিয়ান আবদুল মান্নান, প্রভাষক নুরুল আবছার সিকদার, মংওয়ান নাইন ও কামাল উদ্দিন।
সিটি কলেজ অধ্যক্ষ ক্যথিং অংয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি অধ্যাপিকা এথিন রাখাইন বলেন,এই ধরনের টুর্ণামেন্ট আয়োজন করে,কক্সবাজার সিটি কলেজ এই অঞ্চলে নারীদের উৎসাহিত করতে অগ্রণী ভূমিকা রাখবে। তিনি মেয়েদের শিক্ষা গ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেন,শুধু শিক্ষিত স্ত্রী হওয়া কোনো নারীর লক্ষ্য হতে পারে না। বরং নারী শিক্ষার উদ্দেশ্য হলো নারীকে সাবলম্বী হওয়া। শিক্ষার পাশাপাশি ক্রীড়াচর্চা করলে মেয়েরা আরো বেশি আত্মবিশ্বাসী বলে তিনি আশা প্রকাশ করেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ক্যথিং অং বলেন,কক্সবাজার সিটি কলেজ আন্তঃঅনুষদ প্রমিলা ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করে একটি ইতিহাস সৃষ্টি করলো,যা এই অঞ্চলে প্রথম। ইচ্ছা করলেই অসাধ্য সাধন করা সম্ভব। এই ধরনের আয়োজন এর বড় প্রমাণ বলে তিনি উল্লেখ করেন।
অনুষ্ঠানের শেষে চ্যাম্পিয়ন দল বিজ্ঞান অনুষদের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন প্রধান অতিথি অধ্যাপিকা এথিন রাখাইন। এছাড়া অংশগ্রহণকারী সব দল ও খেলোয়াড়দের মাঝেও পুরস্কার বিতরণ করা হয়।

ইউটিউব সাবস্ক্রাইব করুন