কক্সবাজার সরকারি মহিলা কলেজে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তি :
আজ শোকাবহ ১৫ আগস্ট। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।
স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সদস্য।

শোকাবহ এইদিনে যথাযোগ্য মর্যাদায় কক্সবাজার সরকারি মহিলা কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজ প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে।এসব কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টায় জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, আলোচনাসভা,হামদ-নাত প্রতিযোগিতা,দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী।

আজ সকাল ৮টায় উপাধ্যক্ষ এ.কে ফারুক আহাম্মদের সভাপতিত্বে এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক নুরুল বশরের পরিচালনায় কলেজ অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অভিভাক ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মো: সোলাইমান।
আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অত্র কলেজের অধ্যক্ষ,উপাধ্যক্ষ, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। এরপর বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজ ক্যাম্পাস থেকে একটি শোকর্যালি বের করা হয়।

শোক র্যালি শেষে কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি অধ্যক্ষ মো: সোলাইমান তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর ওপর লেখা বইগুলো পড়ে শিক্ষার্থীদের সত্য ইতিহাস জানাতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি বিকৃত ইতিহাস থেকে দূরে থাকতে এবং বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের তৈরি করতে শিক্ষার্থীদের উদ্ধার্ত আহ্বান জানান।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে কঠোর শাস্তি প্রদান করারও দাবি জানান তিনি।

সভাপতির বক্তব্যে উপাধ্যক্ষ এ.কে ফারুক আহাম্মদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন এবং উপস্থিত সকল শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ চিরকাল অনুসরণ করার আহ্বান জানান।

ইউটিউব সাবস্ক্রাইব করুন