ad

কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পর্দাপন

প্রেস বিজ্ঞপ্তি::
বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করলো কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব। ১৮ এপ্রিল ২০১৯ তারিখ সকাল সাড়ে ৯ টায় আনন্দ র‌্যালির মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়। এরপর কলেজের একাডেমিক ভবনে ইতিহাস বিভাগ মিলনায়তনে আলোচনা সভা, নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র ধর্মগ্রন্থসমূহ হতে পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অরুন বিকাশ বড়–য়ার সভাপতিত্বে ও প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, শিক্ষক পরিষদ সম্পাদক রনজিত বিশ্বাস। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকগণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথি এবং অনার্স ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বলেন, অতীতের ধারাবাহিকতায় আজকের আয়োজন ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলকে সহপাঠক্রমিক কার্যক্রমে আরো গতিশীল ও বেগবান করবে। এ ধরণের আয়োজন শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্ববোধ বাড়িয়ে তোলে। ইতিহাস বিষয়ের ৪র্থ বর্ষে পদার্পনে সুন্দর এই আয়োজনের জন্য তিনি বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, প্রভাষক নুরুল ইসলাম। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন অনার্স ১ম বর্ষের ছাত্রী কাউছার জাহান জেমি ও মোরশেদুল আলম, ২য় বর্ষের ছাত্র ওয়াহিদুল ইসলাম, ৩য় বর্ষের ছাত্র শওকত ইসলাম সাঈদী, ৪র্থ বর্ষের ছাত্র তাওহীদ আল সালাম রাফি।
আলোচনা সভা শেষে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কেটে আনন্দ উদযাপন এবং ইতিহাস বিভাগের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ad