কক্সবাজার সদর থানায় দালাল ও ভিআইপি দালালের স্থান নেই : ওসি শেখ মুনীর

বিশেষ প্রতিবেদক ::
কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর-উল-গীয়াস বলেন, কক্সবাজার সদর মডেল থানা সাধারণ মানুষের জন্য সব সময় খোলা থাকবে। এই থানা হবে অসহায় ও গরীব বান্ধব থানা। কোন দালাল বা প্রভাবশালীদের নিয়ে সেবা প্রার্থীদের থানায় যেতে হবেনা। নিজের সেবার জন্য নিজেই যাবেন। থানার সকল পুলিশ আন্তরিকভাবে যথাযথ সেবা প্রদান করবে।

প্রত্যেক থানায় স্বভাবত কিছু হলুদ সাংবাদিক, কিছু দালাল এমনকি কিছু ভিআইপি দালাল তাদের প্রভাব বিস্তার করার চেষ্টা করে ব্যক্তি সুবিধা আদায়ের জন্য। কিন্তু কক্সবাজার সদর মডেল থানায় এমন সুযোগ কাউকে দেয়া হবেনা। ইতিমধ্যে শতভাগ দালাল মুক্ত করা হয়েছে । নজরে রয়েছে কোন হলুদ সাংবাদিক বা ভিআইপি দালাল থানায় প্রভাব কাটানোর চেষ্টা করছে কিনা।

১৫ অক্টোবর সন্ধ্যায় শহরের শংকরমঠ এলাকা সমাজ কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, সমাজে ইভটিজার, ছিনতাইকারি, বখাটেদের দৌরাত্ম কমানোর ঔষুধ পুলিশের জানা আছে। এলাকায় মাদক ব্যবসায়ী আর মাদক সেবনকারিদের স্থান হবেনা। সমাজে নানাভাবে বিশৃংখলাকারিদের গ্রেফতার করা হবে।

সমাজে সম্প্রীতি, শৃংখলা, শান্তি প্রতিষ্ঠায় পুলিশ সদা প্রস্তুত। তিনি আসন্ন দুর্গাপূজায় শতভাগ শৃংখলা রক্ষায় তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হবে বলে জানিয়ে বলেন, বাংলাদেশ অসম্প্রদায়িক দেশ। এদেশ স্বাধীন করতে হিন্দু, মুসলিম , বৌদ্ধ সম্প্রদায়ের সবার অবদান রয়েছে। এর মধ্যে বেশি নির্যাতনের শিকার হয়েছে হিন্দুরা। তাই এদেশ সবার। সবার সমান অধিকার রয়েছে। এদেশে কোন সম্প্রদায় অসহায় ও সংখ্যালঘু হতে পারেনা।

শংকরমঠ এলাকা সমাজ কমিটির সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিশ^জিত পাল বিশুর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি বেন্টু দাশ , জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের যুগ্ন সম্পাদক সাংবাদিক দীপক শর্মা দীপু, জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি দীপ্তি শর্মা, সমাজ কমিটির উপদেষ্টা তেজেন্দ্র লাল দত্ত।

সমাজ কমিটির সাধারণ সম্পাদক সজল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, সজল পাল, রুবেল শর্মা, সুজন কান্তি পাল সুজয়, সজিব দাশ, সমীর পাল, জগদীশ দত্ত, রুপন দে। সভার শুরুতে পবিত্র গীতাপাঠ করেন শ্রীমৎ স্বামী সমীরানন্দগিরি মহারাজ।

ইউটিউব সাবস্ক্রাইব করুন