কক্সবাজারে পাথর মহালের সন্ধান, নিয়ন্ত্রণ নিয়েছে প্রশাসন

উখিয়া নিউজ ডেস্ক::

বাঁকখালী নদীর কক্সবাজার শহরের কস্তুরাঘাটস্থ বিআইডব্লিউটিএ অফিস এর পিছনে একটি বিশাল পাথর মহালের সন্ধান পাওয়া গেছে। প্রায় পাঁচ একর জায়গাজুড়ে এই পাথর মহাল বিস্তৃত। সন্ধান পাওয়া এই পাথরমহালটি কক্সবাজার জেলা প্রশাসন নিয়ন্ত্রণে নিয়েছে। সোমবার সকাল ১১টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্সের নেতৃত্বে এক অভিযানে এই মহালটি প্রশাসন নিয়ন্ত্রণে নেয়। এসময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজিম উদ্দীন সাথে ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স জানান, শহর লাগোয়া বাঁকখালীর নদীর তীরে প্রায় পাঁচ এক জায়গা জুড়ে পাথরের একটি মহালের সন্ধান মিলেছে। একটি চক্রটি বেশ কিছুদিন ধরে সেখান থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছিল। খবর পেয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের নির্দেশ মোতাবেক পাথর মহালটি জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।

তিনি আরো জানান, ওই চক্রটি ইতিমধ্যে বিপুল পাথর উত্তোলন করেছে। অভিযানে ওই বিপুল পাথর জব্দ করা হয়েছে। সেখানে জনসাধারণ বিচরণে নিষেধাজ্ঞা দিয়ে লাল পতাকা পুতে দেয়া হয়েছে। আজকের মধ্যে সাইনবোর্ডও লাগানো হবে।

মো. নোমান হোসেন প্রিন্স বলেন, ‘পাথর মহালটি অত্যন্ত সম্ভাবনাময়। এই মহাল থেকে একটা বিশাল অংকের রাজস্ব আয়ের সম্ভাবনা রয়েছে। তাই মহালটি প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। পরে স্থায়ী পদক্ষেপ নেয়া হবে।’