কক্সবাজারে চিকিৎসক, কাস্টমস্ কর্মকর্তা ও রোহিঙ্গাসহ ২৩ করোনা রোগী সনাক্ত

বলরাম দাশ অনুপম ::
কক্সবাজার ও বান্দরবান জেলায় আরো ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। কক্সবাজার জেলায় আক্রান্তদের মধ্যে ৫ জন চিকিৎসক, একজন কাস্টমস্ কর্মকর্তা ও ৪ জন রোহিঙ্গা রয়েছে।

সোমবার (২৫ মে) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে মোট ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। আর রিপোর্ট নেগেটিভ এসেছে ৬৯ জনের।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ অনুপম বড়–য়া বিষয়টি নিশ্চিত করেছেন।

রিপোর্ট পজেটিভ পাওয়াদের মধ্যে চকরিয়া উপজেলায় ৮ জন, কক্সবাজার সদর উপজেলায় ৭ জন, উখিয়া উপজেলায় ২ জন, রোহিঙ্গা ৪ জন, মহেশখালী উপজেলায় ১ জন, কুতুবদিয়া উপজেলায় ১ জন এবং বান্দরবান জেলার ২ জন বাসিন্দা রয়েছে। কক্সবাজার সদর উপজেলায় রিপোর্ট পজেটিভ আসা ৭ জনের মধ্যে ৫ জন চিকিৎসক (এদের মধ্যে ৪ জন সদর হাসপাতাল ও একজন রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত), একজন কাস্টমস্ কর্মকর্তা ও একজন চিকিৎসকের পিতা।

কুতুবদিয়া উপজেলায় আক্রান্ত হয়েছেন এক যুবক। তার বাড়ি উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের ৬নং ওয়ার্ডে।

মহেশখালী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬২ বছরের এক বৃদ্ধ। তার বাড়ি উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের জাগিরঘোনা এলাকায়।

এছাড়া উখিয়া উপজেলার ২ জনের মধ্যে একজনের বাড়ি রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া গ্রামে (উখিয়া হাসপাতাল সংলগ্ন) ৪১ বছর বয়সের একজন পুরুষ।

অন্যজন একই ইউনিয়নের কুতুপালং বাজার এলাকার বাসিন্দা (ওই মহিলার বয়স ২৫)।

উল্লেখ্য-২৫ মে পর্যন্ত কক্সবাজার জেলায় মোট করোনা আক্রান্ত রোগির সংখ্যা ৩৮১ জন। সুস্থ হয়েছেন ৬৪ জন আর মৃত্যুবরন করেছেন ৪ জন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন