কক্সবাজারের নাভিদ বুয়েটে শতভাগ সিজিপিএ নিয়ে প্রথম স্থান অর্জন!


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে অসাধারণ কৃতিত্বের সাথে স্নাতক (বিএস ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং) পাশ করেছেন নাভিদ বিন হাসান। সে বুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ ষোলতম ব্যাচে সিজিপিএ ৪ (আউট অফ ৪) নিয়ে প্রথম হয়েছেন।

কক্সবাজারের স্বনামধন্য আইনজীবী এডভোকেট কামরুল হাসান ও ইয়াছমিন হাসান দম্পত্তির কনিষ্ঠ সন্তান নাভিদ বিন হাসান ২০১৪ সালে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় হতে এসএসসি ও ২০১৬ সালে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

এরপর নাভিদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ অধ্যয়ন করেন ও সম্প্রতি সিজিপিএ ৪.০ অর্জন করে তার ব্যাচে প্রথম স্থান অধিকার করেন। তার এই অসাধারণ ফলাফলে তার পরিবার, শিক্ষক, বন্ধুবান্ধব আনন্দিত ও গর্বিত। বিশেষ করে কক্সবাজারবাসীর মূখ উজ্জ্বল করেছেন তিনি।

উল্লেখ্য নাভিদের বাবা কামরুল হাসান ১৯৬৯ সালে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় হতে মেধাতালিকায় স্থান নিয়ে মেট্টিক পাশ করেছিলেন।

নাভিদ ভবিষ্যতে গবেষক হিসেবে কাজ করার স্বপ্ন দেখেন। এছাড়া সে আমেরিকাতে উচ্চশিক্ষা গ্রহণ করবেন। সে কৃত্রিম বুদ্ধিমত্তা, ম্যাশিন লার্নিং ও বায়ো ইনফর্মেটিক্স নিয়ে কাজ করতে আগ্রহী।

ইউটিউব সাবস্ক্রাইব করুন