এ জন্মে আর দেখা হলো না : বিদিশা

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ চলে গেলেন আজ সকালে। তার মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি, শুভাকাঙ্ক্ষী ও সংগঠন শোক প্রকাশ করছে। তবে এসবের বাইরে এরশাদের মৃত্যুতে সাবেক স্ত্রী বিদিশার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি মানুষের হৃদয় ছুঁয়ে গেছে। স্বামীর জীবনের শেষ সময়টুকু তার পাশে থাকতে না পেরে প্রচণ্ড আক্ষেপ ও শোক প্রকাশ করেছেন তিনি।

আজ রোববার সকাল ১০টার দিকে বিদিশা তার ফেসবুক পেইজে (বিদিশা এরশাদ) এক শোকাবহ ও আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। সেই লেখায় ফুটে উঠেছে স্বামীর প্রতি বিদিশার ভালবাসা এবং আক্ষেপের কথাগুলো।

পাঠকদের জন্য স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘এ জন্মে আর দেখা হলো না। আমিও আজমীর শরীফ আসলাম আর তুমি ও চলে গেলে। এত কষ্ট পাওয়ার থেকে মনে হয় এই ভালো ছিল। আবার দেখা হবে হয়তো অন্য এক দুনিয়াতে, যেখানে থাকবে না কোনো রাজনীতি।’

এই স্ট্যাটাস দেওয়ার অল্প সময়ের মধ্যেই শত শত লাইক, কমেন্ট পড়তে থাকে এবং অনেকে শেয়ারও দিয়েছেন। কমেন্টে ভক্ত-সমর্থকরা এরশাদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি বিদিশাকেও শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এর আগে আজ সকালে এরশাদের মৃত্যুর পর নিজের পেইজের প্রোফাইলে শোকের প্রতীক কালো ব্যাজের ছবি দেন বিদিশা।

গত ২৬ জুন থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন এরশাদ। সেখানে সাবেক এই রাষ্ট্রপতিকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। আজ রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

ইউটিউব সাবস্ক্রাইব করুন