এশিয়া কাপের দলে মমিনুল

ডেস্ক রিপোর্ট::
সাকিব ফিট? নাকি সাকিব ম্যাচ আনফিট? এই দোলাচলে পড়ে শেষ পর্যন্ত ঝুঁকিটা আর বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হাঁটল নিরাপদ পথে। দলে হঠাৎ করে ডাকা হলো মমিনুল হককে। এশিয়া কাপ ক্রিকেট খেলতে বাংলাদেশ এখন আরব আমিরাতে ১৫ জন নয়, ১৬ জনের দল নিয়ে যাচ্ছে। সেই দলে সর্বশেষ সদস্য হিসেবে যোগ হয়েছেন মমিনুল হক।

কারণটা আর কিছু নয়, মমিনুল মূলতঃ এই সফরে যাচ্ছেন সাকিব আল হাসানের ব্যাকআপ হিসেবে। যুক্তরাষ্ট্র থেকে সাকিব দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন। তবে ম্যাচে খেলার মতো ফিটনেস সাকিবের আছে কিনা- সেটা নিয়ে যখন খোদ সাকিবই সন্দেহ প্রকাশ করেছেন তখন বিসিবি তার ব্যাকআপ হিসেবে দলে বাড়তি এক সদস্যকে নিতে বাধ্য হয়েছে।

দলে একজন খেলোয়াড় বাড়তি হওয়ায় অবশ্য এই সফরে বিসিবির খরচটা সামান্য বেড়ে যাচ্ছে। অতিরিক্ত সদস্য হিসেবে যিনি সফরে যাচ্ছেন তার হোটেল খরচ থেকে সামগ্রিক ব্যয়ভার বিসিবিকে বহন করতে হবে। কারণ টুর্নামেন্টের আয়োজক এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এই সফরে খেলোয়াড় তালিকায় শুধুমাত্র ১৫ জনের ব্যয়ভার বহন করবে।

বিসিবির জন্য এই খরচটা খুব একটা বেশি কিছু নয়। তবে সাকিবের ফিটনেস নিয়ে বিসিবি যে বড় বিব্রতকর অবস্থায় পড়েছে তাতে কোনো সন্দেহ নেই।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাতে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বার্তা২৪.কমকে জানান, ‘আমরা সাকিবের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। তার কাছে পরিষ্কার একটা ব্যাখা জানতে চেয়েছি। সাকিব আমাদের জানিয়েছেন, তার ফিটনেস নিয়ে মিডিয়ায় যে মন্তব্য ছাপা হয়েছে; সেটা আসলে তাকে ভুলভাবে উদ্ধৃতি করা হয়েছে।’

এশিয়া কাপে বাংলাদেশ দল: মাশরাফি (অধিনায়ক), সাকিব (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, নাজমুল, মেহেদি হাসান, নাজমুল, রুবেল, মুস্তাফিজুর, আবু হায়দার রনি ও মমিনুল হক।