এবার সত্যি পিস্তল নিয়ে ফ্লাইটে ইলিয়াস কাঞ্চন!

তুমুল আলোচিত খেলনা পিস্তল নিয়ে চট্টগ্রামের বিমান ছিনতাই-চেষ্টার ঘটনার রেশ না কাটতেই এবার সত্যিকারের পিস্তল নিয়ে বিনা বাধায় শাহজালালের স্ক্যানার মেশিন পার হলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। মঙ্গলবার বিকেলে নভো এয়ারের একটি ফ্লাইটে তার চট্টগ্রাম যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)-এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাঈম হাসান জানান, “দুপুর আনুমানিক একটার দিকে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তার দুই সহযোগীসহ নভো এয়ারের একটি ফ্লাইটে চট্টগ্রামে যাচ্ছিলেন। অভ্যন্তরীণ টার্মিনালের প্রথম গেট দিয়ে প্রবেশের সময় স্ক্যানার মেশিনে তিনি চেক করাননি। পরে তিনি নিজেই নিরাপত্তাকর্মীদের কাছে ফিরে এসে জানান, আমার কাছে একটি লাইসেন্স করা পিস্তল রয়েছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করে।”

বেবিচক চেয়ারম্যান আরও জানান, “পরে ইলিয়াস কাঞ্চন লিখিতভাবে আবেদন করলে তাকে পিস্তলসহ বিমানে যাওয়ার অনুমতি দেওয়া হয়।” এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিমান বন্দরের এক পুলিশ কর্মকর্তা জানান, মঙ্গলবার আরো দুই ব্যক্তি বৈধ অস্ত্র নিয়ে বিমানে চট্টগ্রাম গিয়েছেন। নভো এয়ারের এক কর্মকর্তা জানান, ‍‌ইলিয়াস কাঞ্চন পিস্তল নিয়ে বিমানে ওঠেননি। সিকিউরিটি গেট পার হয়েছিলেন কেবল।

এ বিষয়ে ইলয়াস কাঞ্চন বলেন, এতে দেশের নিরাপত্তা ইস্যু জড়িত। তাই বিষয়টি নিয়ে আর কিছু বলতে চাই না।

ad