এবার আসছে টেলিটকের ফোরজি

ডেস্ক রিপোর্ট::
বাংলাদেশে যতগুলো মোবাইল ফোন অপারেটর রয়েছে, তার মধ্যে একমাত্র রাষ্ট্রীয় মালিকানায় রয়েছে টেলিটক। অন্যান্য বেসরকারি মোবাইল ফোন অপারেটরগুলো চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোরজি চালু করলে পিছিয়ে আছে এই মোবাইল ফোন অপারেটরটি।
বাংলাদেশে ফোরজি চালুর প্রায় ১০ মাস পর অবশেষে এই সেবা চালু করতে যাচ্ছে টেলিটক। চলতি বিজয়ের মাসেই সেই সেবা উপভোগ করতে পারেন এর গ্রাহকরা।
western ফোরজি চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করে টেলিটকের প্রকল্প পরিচালক রেজাউল কবির আরটিভি অনলাইনকে জানান, আমরা বিজয়ের মাসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালুর উদ্যোগ নিয়েছি। সে পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি।
‘১৬ ডিসেম্বর বা বিজয় দিবসেই এটা চালুর উদ্যোগ নেয়া হয়েছে।’
ইতোমধ্যে রাজধানীর ধানমন্ডি, গুলশান, বনানী, খিলক্ষেতসহ প্রায় ২০টি পয়েন্টে পরীক্ষামূলক চতুর্থ প্রজন্মের ফোরজি প্রযুক্তি চালু করা হয়েছে বলে জানিয়েছে টেলিটকের সংশ্লিষ্টরা।
এর আগে গত ফেব্রুয়ারি মাসে লাইসেন্স পেয়ে ফোরজি প্রযুক্তি চালু করে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। তবে ইতিপূর্বে থ্রিজির সময় সব অপারেটরকে একই দিনে লাইসেন্স দেয়া হয়েছিল। যদিও টেলিটক বাদে অন্য অপারেটরগুলো এক বছর পর থ্রিজি সেবা চালু করার অনুমতি পায়।
থ্রিজি সেবায় টেলিটক এগিয়ে থাকলেও আধুনিক প্রযুক্তি সেবা ফোরজি থেকে পিছিয়ে। এর আগেও ফোরজি চালু করতে কয়েক দফা সময় নিলেও তা চালু করতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।
রেজাউল কবির বলেন, দেশব্যাপী এই সেবা পুরোপুরি চালু করতে আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় লাগবে। তখন টেলিটকের সারা দেশের গ্রাহকরা ফোরজি সেবার আওতায় আসবেন।