এনজিও’র নামে অর্থ আত্মসাৎ, আটক ৩

 

ডেস্ক রিপোর্টঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি এনজিও’র নামে অর্থ আত্মসাতের অভিযোগে তিন প্রতারককে আটকের পর পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। সোমবার দুপুরে উপজেলার ভোলাব ইউনিয়নের কেরাবো এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ভোলাব ফাঁড়ির উপ-পরিদশক সাব্বির আহমেদ।

আটককৃতরা হচ্ছে গোপালগঞ্জের মোকসেদপুর এলাকার মৃত সালাউদ্দিনের ছেলে জামান, রব শেখের ছেলে হাসান ও খুলনার দৌলতপুর এলাকার আফসার কাজীর ছেলে আজিজ।

গ্রাহক ও এলাকাবাসী জানান, কয়েক মাস ধরে প্রতারক জামান, হাসান ও আজিজসহ কয়েকজন মিলে কেরাবো এলাকায় ফেয়ার নামে একটি এনজিও’র নামে প্রতারণা করে আসছে। এলাকার সহজ সরল মানুষকে সহজ শর্তে ঋণ দেওয়ার আশ্বাস দিয়ে আসছিল তারা। ঋণ দেওয়ার আগে শতাধিক মানুষের কাছ থেকে ১০ হাজার ২০০ টাকা করে হাতিয়ে নেয়। পরে আর ঋণ না দিয়ে নানা টালবাহানা করতে থাকে। গ্রাহকের কাছ থেকে অগ্রিম ১০ হাজার ২০০ টাকা নিয়ে প্রতারকরা অফিস তালাবদ্ধ করে গা ঢাকা দেয়।

সোমবার দুপুরে প্রতারকরা অফিসে গেলে স্থানীয় লোকজন জামান, হাসান ও আজিজকে আটক করে পুলিশে সোপর্দ করে। ভোলাব তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সাব্বির আহাম্মেদ জানান, প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।