উখিয়া উপজেলা সার্বজনীন বৌদ্ধ সমাজ উন্নয়ন ও বিহার সুরক্ষা কমিটি গঠিত

বার্তা পরিবেশক::

কক্সবাজারের “উখিয়া উপজেলা সার্বজনীন বৌদ্ধ সমাজ উন্নয়ন ও বিহার সুরক্ষা কমিটি”র সম্মেলন সম্পন্ন হয়েছে। ১৬ মে (বুধবার) বিকেল ৩টায় রত্নাপালং ইউনিয়নের মধ্যরত্না রত্নাংকুর বৌদ্ধ বিহারের ফ্রাইডে ধাম্মা স্কুল হল রুমে শিক্ষক তুষার বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উখিয়া উপজেলার প্রতিটি বৌদ্ধ বিহার ভিত্তিক ৩জন করে প্রতিনিধিদের মধ্যে থেকে প্রভাষক প্লাবন বড়–য়া-সভাপতি, শিক্ষক আশীষ কুমার বড়–য়া- সাধারণ সম্পাদক, এড. অনিল কান্তি বড়–য়া-সমন্বয়ক, জয়াংশু বড়–য়া- সাংগঠনিক সম্পাদক এবং মিলন বড়–য়া- অর্থ সম্পাদক মনোনীত করা হয়।

সম্মেলনে আর্শীবাদক হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির সভাপতি এস. ধর্মপাল মহাথের। উপস্থিত ছিলেন, মরিচ্যা দীপাঙ্কুর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ বিমলাজ্যোতি মহাথের, উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির সাধারণ সম্পাদক শ্রীমৎ জ্যোতিপ্রিয় থের, শ্রীমৎ জ্যোতি প্রজ্ঞা থের, শ্রীমৎ জ্যোতি কুশল ভিক্ষু, শ্রীমৎ জ্যোতি মঙ্গল ভিক্ষু অনুত্তর পূণ্যক্ষেত্র ভিক্ষুসংঘ।

ad

বক্তব্য রাখেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার পরিমল বড়–য়া, প্রভাষক প্লাবন বড়–য়া, এড. অনিল কান্তি বড়–য়া, শিক্ষক মিলন কুমার বড়–য়া, শিক্ষক রাহুল বড়–য়া, শিক্ষক আশীষ কুমার বড়–য়া প্রমুখ।

উখিয়া উপজেলার প্রতিটি বিহারের প্রতিনিধিদের সমন্বয়ে ৭১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন সম্মেলন বাস্তবায়ন কমিটি। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আহবায়ক কমিটির সদস্য ও শিক্ষক অমৃত কুমার বড়–য়া।

#