উখিয়ায় বিজিএস এর কারিগরি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ সম্পন্ন

ফারুক আহমদ, উখিয়া::
উখিয়ার পাইন্যাশিয়া বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) ভোকেশনাল ট্রেনিং সেন্টারে ৩ মাস ব্যাপী কারিগরি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সদন বিতরন অনুষ্টান বৃহস্পতিবার (১৪ জুন) অনুষ্টিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কোর্সের সদন বিতরন করেন সহকারি কমিশনার ভূমি একরামুল ছিদ্দিক। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বেকারত্ব সমাজের এক অভিশাপ। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতাকে কাজে লাগাতে পারলে নিজেদের কর্মসংস্থান সৃষ্টির পাশা-পাশির বেকাত্ব দূর করা সম্ভব হবে। তিনি আরও বলেন বেকার যুবক-যুবতীদেরকে দক্ষতা অর্জনে বিজিএস এ ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করায় তিনি উক্ত সংস্থার প্রশাংসা করেন।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় তরুণ আলো প্রকল্প কর্মসূচির আওতায় অনুষ্টানে সভাপতিত্ব করেন বাংলা জার্মান সম্প্রীতি’র হেড অফিসের পরিচালক (কর্মসূচী) পাইংশৈ উ মারমা।

বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) উখিয়ার পাইন্যাশিয়া আঞ্চলিক ট্রেনিং সেন্টারের ম্যানেজার মোঃ দিদার উদ্দিনের পরিচালনায় অনুষ্টিত প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনজিও সংস্থা কোডেকের মোঃ হাশেম, উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ, বিজিএস এর আব্দুল কুদ্দুস ও প্রশিক্ষক মিঠুন চন্দ্র রায়।

উল্লেখ্য, মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) তরুণ আলো প্রকল্পের আওতায় ৬০ জন যুবক-যুবতীদেরকে বিদ্যুৎ হাউজ ওয়ারিং, মোবাইল সার্ভিসিং ও ফ্যাশন গার্মেন্টস বিষয়ে ৩ মাস ব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়। উক্ত তরুণ আলো প্রকল্প কর্মসূচিতে সহযোগিতা করছেন এনজিও সংস্থা কোডেক, ইলমা ও কোষ্ট ট্রাষ্ট।