উখিয়ায় নুর মহল চৌধুরী হত্যা মামলা সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পালং নিউজ ডটকম,উখিয়া নিউজ ডটকম সহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত উখিয়ায় নুর মহল চৌধুরী খুন, ৩ জনের বিরুদ্বে হত্যা মামলা শীর্ষক প্রকাশিত সংবাদগুলো আমাদের দৃষ্টিগোচর হওয়ায় হইয়ার জোর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি।
আমাদেরকে জড়িত করে প্রকাশিত সংবাদটি সর্ম্পূন মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন। আমারা কোন ভাবে নুর মহল চৌধুরীর হত্যা কান্ডে জড়িত কিংবা সম্পৃত্ত নই। আমাদেরকে জড়িয়ে প্রকৃত খুনি অথবা আসামীদেরকে রক্ষা করার জন্য ষড়যন্ত্র মূলক সাজানো মিথ্যা মামলাটি দায়ের করেছে।
বাস্তব ঘটনা হচ্ছে, আমি আবছার কবির চৌধুরী ও ছোট ভাই আজম চৌধুরী দীর্ঘ দিন ধরে কক্সবাজার শহরে বসবাস সহ ব্যবসা-বানিজ্য পরিচালনা করে আসছি। অকারণ বসত আমরা তেমন গ্রামের বাড়িতে যায় না।ঘটনার দিন ও আমরা কক্সবাজারে ছিলাম।
নিহত নুর মহল চৌধুরী আমার আপন চাচী এবং আপন খালু। গত ১৬ ফেব্রুয়ারী গভীর রাতে র্দুবৃত্তরা বাড়িতে ডুকে মালামাল লুটপাট সহ আমার চাচীকে মারাত্মক জখম করে। রক্তাত্ব অবস্থায় তাকে প্রথমে উখিয়া হাসপাতাল পরে ওই রাতে কক্সাবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। আমাদেরকে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে আমি এবং আমার ছোট ভাই তাৎক্ষণিক হাসপাতালে ছুটে যায়। গিয়ে দেখি রোগির অবস্থা সংকটাপন্ন হওয়ায় দায়িত্বরত ডাক্তার চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করে। আমি দ্রুত বাসায় গিয়ে অর্থ সংগ্রহ করে ভোর সকালে এ্যামবুলেন্স যোগে চট্টগ্রামে নিয়ে যায়। শুধু তাই নই চাচীকে বাচাঁনোর জন্য আমি আবারও অর্থ সংগ্রহ করে চট্টগ্রামে গিয়ে ৩দিন অবস্থান করি। কিন্তু র্দুভাগ্য জনক আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়।
দুঃখ জনক ভাবে উক্ত সংগঠিত ঘটনায় নিহতের ছেলে মোর্শেদ কবির চৌধুরী যে মামলাটি দায়ের করেছে উক্ত মামলায় আমারা দু’ভাই সহ আমার ছোট বোনকে আসামি করা হয়।অথচ উক্ত মামলায় আমাদেরকে আসামী করায় নিহতের ছোট পুত্র,কন্যা ও কন্যার জামাতা তীব্র প্রতিবাদ ও অসন্তোষ প্রকাশ করেছেন।
আমাদের দাবী প্রকৃত আসামীদেরকে রক্ষা করার জন্য তিনি কৌশলে আমাদের বিরুদ্বে অহেতুক মামলাটি করেছে। যতটুকু জেনেছি, পুত্র মোরর্শেদ ও তার স্ত্রী মিলে ভাড়াটিয়া খুনি এনে পরিকল্পিত ভাবে আপন মা কে খুন করেছে। কারণ বেশ কিছুদিন ধরে জমি বিক্রি করে টাকা দেওয়ার জন্য মা কে চাপ প্রযোগ করে আসছিল। মা রাজি না হওয়ায় তিনি ক্ষুব্দ হয়ে এ ঘটনাটি ঘটায়। আমরা নিরপক্ষ তদন্ত করে হত্যার আসল ঘটনা উদঘাটন ও নিরাপদ ব্যাক্তিদেরকে মিথ্যা মামলা থেকে রেহায় দেওয়ার জন্য পুলিশ প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি।

প্রতিবাদকারী:
আবছার কবির চৌধুরী
আজম চৌধুরী
রুমঁখা মনির মার্কেট
উখিয়া