উখিয়ায় এনজিও সংস্থা একলাবের সচেতনতা মূলক যুব ক্যাম্পেইন ও গণ স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন

বার্তা পরিবেশক::
ইউএনডিপি কক্সবাজার ও ড্যানিডার সহযোগিতায় একলাবের বাস্তবায়নে সামাজিক সংহতি প্রকল্পের আওতায় ১৭ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১২.৩০মিঃ পর্যন্ত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের হল রুমে যুবকদের নিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে সচেতনতা বৃদ্ধির লক্ষে উখিয়া উপজেলার ২টি ইউনিয়নের যুবকদের নিয়ে সচেতনতা মূলক যুব ক্যাম্পেইন ও গণ স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত যুবক ও অতিথিদের মাঝে একলাব‘র পক্ষ থেকে ফেইস মাস্ক প্রদান করা হয়। সেইসাথে স্বাস্থ্যবিধি মেনে চলার লক্ষে উপস্থিতিদের হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে স্যানিটাইজড করা হয়।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যাপক শাহে আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন। স্বাগত বক্তব্য রাখেন সামাজিক সংহতি প্রকল্পের ব্যবস্থাপক মো. কেফায়েত উল্লাহ সাজ্জাদ।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বৌদ্ধ ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি বাবু সেন অচিন্ত, সুশাসনের জন্য নাগরিক (সুজন)‘র উখিয়া উপজেলা শাখার সভাপতি ও সিনিয়র সাংবাদিক নূর মোহাম্মদ শিকদার।
অনুষ্ঠানের শুরুতে সামাজিক সংহতি প্রকল্পের ব্যবস্থাপক মো. কেফায়েত উল্লাহ সাজ্জাদের নেতৃত্বে মাদক,মানব পাচার, লিঙ্গ বৈষম্য, নারী নির্যাতন ও পলিথিন ব্যবহার রোধকল্পে গন-স¦াক্ষর সংগ্রহের দেয়ালিকায় স্বাক্ষর করেন অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথি। এরপর পর্যায়ক্রমে অনুষ্ঠানে উপস্থিত সকলে এক এক স্বাক্ষর করার মাধ্যমে সমাজের সকল অপরাধমূলক কর্মকান্ড রোধের শপথ নেন।
একলাবের মাহমুদুল হক শাহজাহানের উপস্থাপনায় বক্তারা উপস্থিত যুবকদের উদ্দেশ্যে, সামাজিক অপরাধমূলক বিভিন্ন কর্মকান্ড থেকে নিজেদেরকে বিরত রাখার জন্য দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। যেখানে লিঙ্গ বৈষম্য, মাদক, মানব পাচার, পলিথিন ব্যবহার রোধ করা সর্ম্পকিত পরামর্শ দেন। কর্মহীন যুবকদের উদ্দেশ্যে বলেন, হতাশ না হয়ে কর্মসংস্থান সৃষ্টি করার জন্য উদ্যোমী হয়ে কাজ করার উৎসাহ প্রদান করেন।
পুরো অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সামাজিক সংহতি প্রকল্পের কর্মকর্তা শুভজিত চৌধুরী, মিজানুর রহমান, আহমেদ শাহেদও রাজীব শিকদার।

ইউটিউব সাবস্ক্রাইব করুন