উখিয়ায় ইউপি সদস্যকে নাজেহালের চেষ্টা

সরওয়ার আলম শাহীন,উখিয়া নিউজ ডটকম::
উখিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজাপালং ইউপি সদস্যকে সাবেক এনজিও অানিস কতৃক মানসিক ভাবে নাজেহাল করার অভিযোগ উঠেছে। এ ঘটনা নিয়ে ভোক্তভোগী ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হক আদালতের মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, মোহাম্মদ আলী ভিটায় শরনার্থী ক্যাম্পে যাতায়াতের জন্য নির্মিত সড়কে হালকা যানবাহন ছাড়া ভারী যানবাহন চলাচলের উপর উপজেলা প্রশাসনের বিধিনিষেধ আরোপ রয়েছে। এমতাবস্থায় ক্যাম্পে কর্মরত এনজিও ফোরামের ২টি ভারী পণ্যবাহী যানবাহন চলাচলে বাধা দিলে ঘটনার সুত্রপাত হয়।

এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে সাবেক এনজিও কর্মী আনিস ৬ নং ওয়ার্ডের আব্দুল হক মেম্বারের বিরুদ্ধে এনজিও ফোরামের গাড়ী আটকিয়ে ৫০হাজার টাকা চাঁদা দাবী করেছে মর্মে স্থানীয় একটি পত্রিকায় বিভ্রান্তকর সংবাদ উপস্থাপন করে। আব্দুল হক মেম্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশক্রমে এনজিও ফোরামের ভারী পণ্যবাহী গাড়ী আটক রাখার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয় ২জন চৌকিদারের জিম্মায় গাড়ী ২টি আটক রাখা হয়েছিল। ইউএনও’র নির্দেশে পরে গাড়ীটি ২টি ছেড়ে দেওয়া হয়েছে।

ad

এব্যাপারে এনজিও ফোরামের টেকনিক্যাল অফিসার ওয়াহিদুজ্জামান চঞ্চলের সাথে আলাপ করা হলে তিনি বলেন, এখানে চাঁদা দাবী করার কোন ঘটনা ঘটেনি। সড়কের স্বার্থে ইউএনও’র নির্দেশে তাদের পণ্যবাহী গাড়ী ২টি আটক রাখা হয়েছিল। পরে এ ধরনের যানবাহন চলাচল না করার মুছলেকা দিয়ে গাড়ী ২টি ছাড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানান, স্থানীয় আব্দুল হককে এনজিও ফোরামের গাড়ী ২টি আটক রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। পরে তাদের নিকট থেকে মুছলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আব্দুল হক মেম্বার জানান, মানহানীকর অপপ্রচার চালানোর জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে তিনি আদালতে মামলা করবেন।