উখিয়ার ১৯ জন বিএনপি’র নেতা কর্মীর জামিন

ফারুক আহমদ, উখিয়া::
উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী সহ ১৯ জন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মী হাই কোর্ট থেকে জামিন লাভ করেছেন। মঙ্গলবার (০৬ নভেম্বর) জামিনের আবেদন করলে হাই কোর্ট ডিভিশনের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ তাদেরকে জামিনের আদেশ দেন। আসামীদের পক্ষে এডভোকেট মাহবুবুর রহমান খাঁন শুনানীতে অংশ নেন।

হাইকোর্ট থেকে জামিন প্রাপ্তরা হলেন, উখিয়া বিএনপি’র সহ সভাপতি নুরুল ইসলাম প্রকাশ সালাম সিকদার, উখিয়া উপজেলা যুবদলের সভাপতি আহসান উল্লাহ, উখিয়া ছাত্রদলের আহবায়ক আরফাত হোসেন চোধুরী, বিএনপি নেতা বেলাল উদ্দীন, সাইফুল ইসলাম, ছৈয়দ হামজা, যুবদল নেতা মনিরুল ইসলাম ও ধলু সহ ১৯ জন নেতা কর্মী।

ad

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর উখিয়া থানার এস আই ফারুক হোসেন বাদী হয়ে নাশকতা পরিকল্পনার অভিযোগে ১৯ জন বিএনপি নেতা কমী সহ ৪০ জনকে অজ্ঞাত নামা আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান চৌধুরী বলেন, সাজানো নাটকের ঘটনায় মঞ্চ বানিয়ে পুলিশ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৯জন নেতা কর্মীর বিরুদ্ধে গায়েবী মামলাটি দায়ের করা হয়।

উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উখিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী তার প্রতিক্রিয়ায় জানান, পুলিশের দায়ের কৃত গায়বী ও আজগুবী মামলা থেকে জামিন পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন।