উখিয়ার আমিনা ভর্তির সুযোগ পেলেন ঢাকা মেডিকেলে

শাহ কামাল শাহলো,উখিয়া ::

গত রবিবার ০৪ ঠা এপ্রিল রাতে প্রকাশ হওয়া ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ১২১তম স্থান অর্জন করে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন উখিয়ার আমিনা আক্তার। তার মেরিট স্কোর ৩০০ নম্বরের মধ্যে ২৮১.৫০।

উল্লেখ্য, গত ০২ রা এপ্রিল সারাদেশে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪৩৫০টি আসনের বিপরীতে অংশগ্রহণ করেন ১১৬৭৯২ জন। আর সেই ১১৬৭৯২ জনের মধ্যে ১২১ তম হয়েছেন আমিনা।

আমিনা আক্তার উখিয়ার সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ২০১২ সালে পিএসসি, সোনারপাড়া উচ্চ বিদ্যালয় হতে ২০১৮ সালে এসএসসি ও চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ হতে ২০২০ সালে এইচএসসি পাস করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন।

অনন্য মেধার অধিকারী আমিনা পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় গোল্ডেন A+ অর্জন করে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে। সরকারি বৃত্তির পাশাপাশি সে অসংখ্য বেসরকারি বৃত্তিও লাভ করে।

উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের সোনারপাড়া এলাকার হাজী আজিজ উল্লাহ ও গোলজার বেগমের মেয়ে আমিনার মেজ ভাই জাহেদুল হক বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজম্যান্ট বিভাগের ১ম বর্ষে অধ্যয়নরত আছেন। তার বড় ভাই জিয়াউল হক চট্রগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় হতে বিবিএ ও এমবিএ শেষ করে বর্তমানে একটি এনজিওতে চাকরিরত আছেন।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আমিনা আক্তার বলেন, আমি মহান রাব্বুল আলামীনের দরবারে লাখো শুকরিয়া আদায় করছি। এই ফলাফলে আমি ভীষণ খুশি। এমন ফলাফলের পেছনে মা-বাবা, ভাই-বোন সহ শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। ভবিষ্যতে আমি চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চাই। আমি সকলের দোয়া কামনা করছি

Loading...
ইউটিউব সাবস্ক্রাইব করুন