ইয়াবা সুন্দরী গ্রেপ্তার

বান্দরবন সংবাদদাতা::

পার্বত্য জেলা বান্দরবানে ইয়াবার চালানসহ এক উপজাতী তরুণীকে আটক করেছে বান্দরবান জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। আটককৃত তোমাচিং মার্মা (২৪) নামে ওই তরুণী ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্য। বুধবার ৭ নভেম্বর দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার বালাঘাটা যাত্রী ছাউনীর সামনে থেকে তাকে আটক করা হয়। তিনি রাঙ্গামাটি জেলার বেতবুনিয়া পশ্চিম সোনাইছড়ি এলাকার মৃত রেপতি মারমার মেয়ে। বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
বান্দরবান জেলা পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, ‘মাদকের করাল গ্রাস থেকে তরুণ সমাজকে রক্ষায় পুলিশ সর্বাত্বক অভিযান অব্যাহত রেখেছে। আটককৃত ওই নারীর বিরুদ্ধে বান্দরবান সদর থানায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন (সংশোধনী/ ২০০৪) এর ১৯ (১) টেবিলের ৯ (খ) ধারায় মামলা রুজু করা হয়েছে’।
বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, ‘ইয়াবা পাচারকারী ওই নারী বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবাসহ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ডিবি পুলিশ। এসময় ডিবি পুলিশের উপস্থিত টের পেয়ে দৌঁড়ে পালিয়ে যাওয়ার সময় তোমাচিং মার্মাকে (২৪) আটক করতে সক্ষম হয়। পরে তার শরীরে থাকা ব্যাগ থেকে ৬ হাজার ৬৯১ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ২ লাখ ৭ হাজার ৩০০ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী দীর্ঘদিন যাবৎ টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা নিয়ে বান্দরবানসহ আশেপাশের এলাকায় সরবরাহ করে আসছিল বলে স্বীকার করেছেন’।