`আপন কন্যাকে ধর্ষণ” পিতা গ্রেফতার

উখিয়া নিউজ ডেস্ক::
চট্টগ্রামের লোহাগাড়ায় জন্মদাতা পিতা কর্তৃক আপন কন্যা ধর্ষিত হওয়ার ঘটনা ঘটেছে। ধর্ষকের নাম আব্দুল মাবুদ। সে উপজেলা সদর ইউনিয়ন লোহাগাড়া দরবেশহাট সংলগ্ন শাহপীর পাড়ার ওসমান গণির পুত্র। ধর্ষিতা ধর্ষকের আপন কন্যা। কয়েক দিন পূর্বে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের প্রকাশ হলে গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মুল্লা ও অন্যান্য পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ ধর্ষক আব্দুল মাবুদকে গ্রেফতার করার জন্য লোহাগাড়া থানার ওসিকে নির্দেশ দেন। এরপর ধর্ষিতার নানা এয়াকুব আলী ৭ অক্টোবর সকালে লোহাগাড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

পরবর্তীতে ব্যাপক অনুসন্ধানের পর লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ্জাহান পিপিএম (বার) গোপন সূত্রে সংবাদ পান যে, ধর্ষক আব্দুল মাবুদ চট্টগ্রাম শহরে অবস্থান করছে। তিনি বিষয়টি সম্পর্কে নিশ্চিত হলে তাৎক্ষণিক ভাবে লোহাগাড়া থানা পুলিশের একটি টিম চট্টগ্রাম শহরে পাঠিয়ে দেন। ওইখানে ডবল মুরিং থানার ওসির সহায়তায় উক্ত ধর্ষক আব্দুল মাবুদকে ওই এলাকা থেকে দুপুর আনুমানিক ১টায় গ্রেফতার করতে সক্ষম হয়।

ঘটনার সূত্রে প্রকাশ, উক্ত ধর্ষক পিতা তার আপন কন্যাকে বহুদিন পূর্ব থেকে ধর্ষিতার ইচ্ছার বিরুদ্ধে ১০/১৫ বার জোর পূর্বক ধর্ষণ করেছে। ১২ বছরের উক্ত শিশু কন্যা পিতার ওই আচারণ সহ্য করতে না পেরে তা প্রকাশ করে দেয়। এরপর স্থানীয় সংবাদ কর্মীরা ওই শিশু কন্যার সহায়তায় তার পার্শ্বে গিয়ে দাঁড়ান। যে কারনে বিষয়টি জটিল আকার ধারণ করলে ধর্ষক পিতা পুলিশের হাতে গ্রেফতার হয়। উল্লেখ্য, উক্ত ধর্ষিতা শিশু কন্যার মাতাকে পূর্বে ধর্ষক আব্দুল মাবুদ ছাড়পত্র দিয়ে তার ঘর থেকে বের করে দিয়েছে। সে বর্তমানে অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে সংসার করতেছে। সে কারনে ধর্ষিতা তার পিতার সাথে ছিল। পাষণ্ড লম্পট পিতা তার হীনস্বার্থ চরিতার্থ করতে নিজ কন্যার উপর এহেন পশুর আচারণ করতে থাকে। শিশু কন্যা পিতার ওই আচারণে অতিষ্ট হয়ে অবশেষে নানীর কাছে গিয়ে আশ্রয় নেয়। বর্তমানে সে নানীর আশ্রয়ে আছে। এদিকে পাষণ্ড ধর্ষকের উপযুক্ত শাস্তির দাবিতে গত ৭ অক্টোবর সকালে উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশনে সর্বশ্রেণীর জনগণের সমন্বয়ে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সংক্ষিপ্ত এক সমাবেশে বক্তরা ওই পাষণ্ড পিতার ফাঁসি দাবি করেছে। ঘটনার ধর্ষক আব্দুল মাবুদ গ্রেফতার হওয়ায় এলাকার জনগণের মধ্যে স্বস্থির নিঃশ্বাস বয়ে চলছে। এমনকি উৎফুল্ল জনগণ এহেন জঘন্যতম মামলার আসামী ধর্ষক পিতাকে গ্রেফতার করায় স্থানীয় সাংসদ ড. নদভী এমপি, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মুল্লা ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ শাহ্জাহান পিপিএম (বার) সহ সকলকে লোহাগাড়াবাসী প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।