আজ উখিয়ায় চাকুরি মেলা,এন্ট্রি এক হাজার: ৩০০ জনের চাকুরি

উখিয়া নিউজ ডটকম::
কক্সবাজারের উখিয়া উপজেলার উখিয়া হাই স্কুলে মাঠে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে আজ ৬ জুলাই। উখিয়া-টেকনাফসহ কক্সবাজার জেলার স্থানীয়দের চাকরি দেয়া ও চাকরির দক্ষতা সৃষ্টির উদ্দেশ্যে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।
উখিয়া উপজেলা প্রশাসনের সুত্রে জানা যায়, কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত চাকরি দক্ষতা উন্নয়ন মেলায় চাকরি পাওয়ার জন্য ৫ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত অনলাইনে সিভি( জীবন বৃত্তান্ত) জমা পড়েছে ৫ সহস্রাধিক। এর মধ্যে এন্ট্রি করা সম্ভব হয়েছে প্রায় এক হাজার। আর এই এক হাজারের মধ্যে ৬ জুলাই অর্থাৎ মেলার দিনে ৩০০ জনের চাকরি নিশ্চিত করা হবে। মেলায় রোহিঙ্গা শিবিরে কর্মরত বিভিন্ন এনজিও’র ৭৬ টি ষ্টল থাকবে।
জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, মেলার দিনে ৩০০ জনের চাকরি নিশ্চিত করা হবে। পরে যে সব সিভি জমা পড়েছে তাদের মধ্যে পর্যাক্রমে সবার চাকরি দেয়ার ব্যবস্থা করা হবে। তবে কক্সবাজার জেলার বাইরে যে সব সিভি জমা পড়েছে এসব সিভি বাতিল করা হবে। এমন কি কোনভাবে জেলার বাইরে কেউ যাতে চাকরির মেলার এই সুযোগ না পাই এজন্য কঠোর নজরদারি রয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেছেন,মেলার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মেলায় ৩০০ জনের চাকরির ব্যবস্থা করা হবে,আর এটাই শেষ,ধাপে ধাপে অন্যান্য যারা চাকরি প্রার্থী আছেন,তাদের ব্যাপারেও কার্যকর ব্যবস্থা গ্রহন করা হবে। আশাকরি স্থানীয়দের জন্য এই চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলা মাইলফলক হিসেবে কাজ করবে।

এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা উপলক্ষে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন-মায়ানমার থেকে আগত বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গার কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী ও পরিবেশ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই চাকুরির ক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন স্থানীয় জনগোষ্ঠীর অগ্রাধিকার পাওয়ার বিষয়টি খুবই যৌক্তিক এবং তাদের চাহিদার বিষয় বিবেচনায় রেখে চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা আয়োজন করা হচ্ছে। এই চাকুরি মেলায় ওরিয়েন্টেনশন প্রোগাম, ওয়ার্কশপ ও স্পট রিক্রুটমেন্টের ব্যবস্থা থাকবে বলে ভিডিও বার্তায় উল্লেখ করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে প্রদত্ত এই ভিডিও বার্তায় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কক্সবাজার জেলার চাকুরি প্রত্যাশী সকলকে উক্ত মেলায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন।
শনিবার (৬ জুলাই) সকাল দশটায় উখিয়া হাই স্কুল মাঠে চাকরি ও দক্ষতা উন্নয়ন মেলার আনুষ্টানিক উদ্ভোধন করবেন এনজিও ব্যুরোর মহাপরিচালক সরকারের অতিরিক্ত সচিব কে,এম আবদুস সালাম। উদ্ভোধনী অনুষ্টানে সভাপতিত্ব করবেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোঃ আবুল কালাম, কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ইন্টারসেক্টর কো অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি) এর সিনিয়র কো অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।
প্রসঙ্গত, গত ৪ মে এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনি’ আঘাত হানার আশংকায় তা পরে স্থগিত হয়ে যায়।

ইউটিউব সাবস্ক্রাইব করুন