আগুন নেভাতে লড়ছেন ফেরদৌস-আইরিন

বিনোদন ডেস্ক::
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকাণ্ড ও এই বাহিনীর সদস্যদের আত্মত্যাগের ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘সেভ লাইফ।’ ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্ট ও আরজিবি মিডিয়ার যৌথ উদ্যোগে নির্মাণ করা হচ্ছে। সিনেমাটি পরিচালনা করছেন আমিরুল ইসলাম শোভা।

সিনেমাটিতে একজন তরুণ ফায়ার সার্ভিস কর্মীর ভূমিকায় দেখা যাবে মডেল ও অভিনেত্রী আইরিনকে। গতকাল শনিবার থেকে রাজধানীর ফায়ার সার্ভিস হেডকোয়ার্টারে শুরু হয়েছে ‘সেভ লাইফ’ সিনেমাটির শুটিং। এদিনে শুটিংয়ে অংশ নিয়েছেন ফেরদৌস, আইরিন, আহসানুল হক মিনু, অবিদ রেহানসহ আরও অনেকে।

ad

সেভ লাইফ সিনেমায় কাজ করা প্রসঙ্গে অভিনেত্রী আইরিন পূর্বপশ্চিমকে বলেন, আমি খুব আনন্দিত এই কাজটা করতে পেরে। কাজটা করতে গিয়ে অনেক নতুন অভিজ্ঞতা হচ্ছে। এখানে আমার কোন প্রশিক্ষণ নিতে হয়নি তবে এখানে ফায়ার সার্ভিস অফিসার ও কর্মীদের থেকে তাদের নিজস্ব অফিসিয়াল কোডগুলো শিখতে হচ্ছে। একটা অপারেশনের সময় তাদের কথা বলার যে ধরণ বা কোড দিয়ে তারা যেভাবে একে অন্যকে কমিউনিকেট করে এ বিষয়টা শিখতে হচ্ছে। তাছাড়া একটা অপারেশনে যাবার পূর্বে কি ধরণের অবস্থা তৈরি হয় তা জানতে হচ্ছে।

তিনি আরও বলেন, সেভ লাইফ ছবিতে আমার সিনিয়র অফিসার চরিত্রে কাজ করছেন ফেরদৌস ভাই। আর ছবিতে আমার প্রেমিক আনিসুর রহমান মিলন ভাই। আর সিনেমার পরিচালক আমাদের আমিরুল ইসলাম শোভা ভাইয়ের সাথেও এটা আমার প্রথম কাজ। নির্মাতা হিসেবে উনি বেশ সহযোগী ও বন্ধুসুলভ। সবমিলিয়ে এতটুকুই বলবো খুব ভালো একটা কাজ হবে।

প্রসঙ্গত, ‘সেভ লাইফ’ ছবির গল্পে দেখা যাবে, ফায়ার সার্ভিসের একজন সদ্য নিয়োগপ্রাপ্ত তরুণ কর্মী আইরিন। ছবিতে আইরিনের ডাকনাম জয়া। এই বাহিনীর একজন নিবেদিতপ্রাণ কর্মী রূপেই দেখা যাবে আইরিনকে। ছবিতে ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে অভিনেত্রী গুলশান আরা আক্তার চম্পাকে।